...::: উপাধ্যক্ষের বাণী :::...



শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে আরোহন করতে পারে না । শিক্ষা প্রতিষ্ঠানসমূহ আনুষ্ঠানিকভাবে শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পথ উন্মুক্ত করে দেয়



ঐতিহ্যবাহী পাবনা সরকারি মহিলা কলেজের কোমলমতি শিক্ষার্থীরা অত্যন্ত সৌভাগ্যবান। কারণ তাদের প্রতিভা বিকশিত এবং উত্তরোত্তর আরও সমৃদ্ধ করার জন্য কলেজে নানামুখী কর্মকান্ড পরিচালিত হয়।



জেলার অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠগুলোর মধ্যে “পাবনা সরকারি মহিলা কলেজ” অন্যতম। এই কলেজটিতে বর্তমানে আরও বেশ কয়েকটি বিষয়ে অনার্স খোলার প্রক্রিয়া চলমান আছে। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রতিবছর এই কলেজের শিক্ষার্থীরা ভাল ফলাফল অর্জন করে আসছে। পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনেও শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে। ভাল ফলাফলের লক্ষ্যে অর্ধবার্ষিক, বার্ষিক, প্রাকনির্বাচনী এবং নির্বাচনী পরীক্ষা গ্রহন করা হয়। জ্ঞানভিত্তিক সমাজ গঠন ও একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নেই। আমি বিশ্বাস করি ওয়েব সাইটে উল্লিখিত বিষয়ওয়ারী পাঠ পরিকল্পনা , নির্দেশনা ও নানা তথ্য ছাত্র-ছাত্রীদের পরীক্ষাসমূহের পাঠপ্রস্তুতিতে বিশেষ ভূমিকা পালন করবে এবং শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমের চাহিদা পূরণে সমর্থ হবে।